ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় ডাকাত সর্দার মিজান অস্ত্রসহ গ্রেপ্তার

চকরিয়া প্রতিনিধি :::chakaria 3

কক্সবাজারের চকরিয়ার উপকূলীয় ত্রাস ডাকাত সর্দার মিজানুর রহমান মিজানকে অবশেষে অস্ত্রসহ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। শনিবার সকালে ইদমনি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মিজান উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ইদমনি এলাকার মৌলভী জাকের আহমদের ছেলে। তার বিরুদ্ধে ৯টি ওয়ারেন্টসহ ১১টি মামলা রয়েছে।

স্থানীয় লোকজন জানায়, মিজান উপকূলের বাসিন্দাদের জন্য আতঙ্ক হয়ে উঠেছিল। ডাকাতি ও লুটপাট ছিল তার নিত্যকার কর্মকাণ্ড। কেউ প্রতিবাদ করার সাহস পেত না জীবন হারানোর ভয়ে। তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ থাকলেও ২০০৫ সাল থেকে শনিবার পর্যন্ত মামলা হয়েছে মাত্র ১১টি। এসব মামলার মধ্যে হত্যা, ডাকাতিসহ ৯টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে থানার অপারেশন অফিসার তানভীর আহমদ নিশ্চিত করেছেন।

উপকূলের ত্রাস মিজানকে ধরতে বদরখালী এলাকায় সম্প্রতি ঘেরাও করে থানার এসআই মহিউদ্দিন খানের নেতৃত্বে একদল পুলিশ। ওই সময় পুলিশকে পিটিয়ে পালিয়ে যায় মিজান। শনিবার ভোরে গোপন সূত্রে খবর পেয়ে থানার এসআই কাইসার উদ্দিনের নেতৃত্বে পুলিশ ফোর্স ঝটিকা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এসময় মিজানের কাছ থেকে পাওয়া যায় তাজা কার্তুজসহ একটি এলজি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অস্ত্রসহ গ্রেপ্তারের ঘটনায় মিজানের বিরুদ্ধে আরো একটি মামলা হয়েছে। ১১টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে এদিন বিকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: